1. chitrabani24@gmail.com : admin :
  2. qwsd@postcards-hawaii.com : leannetolmer375 :
  3. herokkazi6@gmail.com : mohidul :
  4. saddamuddinraj@gmail.com : Saddam Uddin Raj : Saddam Uddin Raj
  5. yusuf@ataberkestate.com : TimothyGuete :
লোহাগড়ায় কে, টি, এম, মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি অপসারণের আবেদন পত্র দাখিল » Chitrabani 24 | online news paper
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন

লোহাগড়ায় কে, টি, এম, মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি অপসারণের আবেদন পত্র দাখিল

  • প্রকাশের সময় : বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৩৮ জন পাঠক দেখেছে

মনির খান বিশেষ প্রতিনিধি

নড়াইলের লোহাগড়া উপজেলার কুমড়ি গ্ৰামের মধ্য পাড়ায় অবস্থিত কে,টি,এম মাধ্যমিক বিদ্যালয়।
উক্ত বিদ্যালয়ের সভাপতি শেখ নজরুল ইসলাম (বাদশার) অনিয়ম ও দুর্নীতির কারন উল্লেখ পূর্বক মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবর একটি লিখিত অভিযোগ পত্র দাখিল করেছেন, অত্র স্কুল প্রতিষ্ঠানের কমিটির সদস্য বৃন্দ।

সদস্য বৃন্দগন উক্ত শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মহোদয়ের কাছে বিনীত ভাবে অনুরোধ করে বলেন, আমরা নড়াইল জেলার লোহাগড়া উপজেলাধীন কে, টি ,এম, মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সদস্য, বিদ্যালয়টি অত্র এলাকার গরীব পরিবারের ছাত্র ছাত্রীদের লেখাপড়ার সুযোগ দানের জন্য কিছু শিক্ষানুরাগীদের ঐকান্তিক প্রচেষ্টায় ১৯৭০ সালে প্রতিষ্ঠান টি প্রতিষ্ঠিত হয়েছিল।

প্রতিষ্ঠার পর থেকে অত্র প্রতিষ্ঠানে গরীব ছাত্র/ছাত্রীদের পড়া লেখার সুযোগ হয়। কিন্তু পরিতাপের বিষয় হলো বর্তমান সভাপতি শেখ নজরুল ইসলাম (বাদশা) তিনি আর্থিক দুর্নীতির মাধ্যমে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, অফিস সহকারী,দপ্তরী, নিরাপত্তা কর্মী, পরিচ্ছন্ন কর্মী ও আয়া পদে নিয়োগ দান করার লক্ষ্যে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অহিদুজ্জামান (দুলুর) সহযোগিতায় ইন্টারভিউ কার্ড ও সাক্ষাৎকার পত্র প্রদান করেছেন বলে অভিযোগ পাওয়া যায়। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের কাছে মুঠো ফোনে বিষয়টি জানতে চাইলে তিনি বলেন আমি অসুস্থ, আপনারা বাসায় আসেন, এবং বাসায় আসলে তিনি বেশি অসুস্থর ভান ধরে দেখা বা কথা কোন টা ই বলেন নাই। এবং সভাপতি নজরুল ইসলাম বাদশা কে ও একাধিকবার ফোন করলে ও তিনি ফোন টি রিসিভ করেননি।

এবং ২৫ সেক্টমবর ২০২৩ তারিখ মঙ্গলবার নিয়োগ পরীক্ষার দিন ধার্য করে। যাহা এলাকার জনসাধারণের মধ্যে মারাত্মক বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এবং ওই সকল গরীব চাকুরীর প্রার্থীদের চাকুরীর জন্য ঘুষের টাকা প্রদানের লক্ষ্যে তাদের জমা জমি গরু,ছাগল বিক্রি করে বর্তমান সভাপতি শেখ নজরুল ইসলাম (বাদশা) কে প্রদান করায় সেটা এলাকাবাসীদের মধ্যে জানা জানি হলে তাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।
তার ই ধারাবাহিকতায় নিম্নে স্বাক্ষরকরীগন উক্ত নিয়োগ টি বাতিল করার জন্য সভাপতি শেখ নজরুল ইসলাম (বাদশা) কে অনুরোধ করেন। কিন্তু তিনি অনুরোধটি রাখলেন না বরং তাদেরকে হুমকি ধামকি সহ অপমান করেন, অবশেষে ওই সভাপতির বিরুদ্ধে অ-নাস্তা সহ দুর্নীতির নিয়োগ পরীক্ষা বাতিলের জন্য আবেদন পত্র দাখিল করেছেন।

ওই বিদ্যালয়ের নির্বাচিত সদস্য তাজমুল শেখ ও আজিজুর শিকদার বলেন,নিয়োগ পরীক্ষা হয়েছে কিন্তু সভাপতি আমাদের কে না জানিয়ে করেছে।
এমনকি অত্র বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য, বীর মুক্তিযোদ্ধা শামছুল হুদা কে ও জানান নাই।
ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও সভাপতি ২ জন মিলে অন্যায় ভাবে দুর্নীতি করে নিয়োগ দিয়েছে, এবং তার ই প্রতিবাদে সদস্যগন সভাপতির অপসারন চেয়ে মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন। উক্ত বিষয় নিয়ে তদন্ত কমিটি গঠন করেছেন এবং তদন্তের দায়িত্ব ভার দিয়েছেন বিআরডিবি কর্মকর্তার কামরুজ্জামানকে, তিনার সাথে কথা হলে তিনি বলেন আমি ১০ দিনের মধ্যে তদন্ত রিপোর্ট টা দিবো।

এবং এ বিষয়ে এলাকার জনগণ ও সদস্য বৃন্দ ওই দূরনীতিবাজ সভাপতি ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্ৰহনের জন্য বিশেষ ভাবে অনুরোধ করেন।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

এক ক্লিকে বিভাগের খবর

© All rights reserved © 2022 | Chitrabani 24
Theme Customized By BreakingNews