1. chitrabani24@gmail.com : admin :
  2. qwsd@postcards-hawaii.com : leannetolmer375 :
  3. herokkazi6@gmail.com : mohidul :
  4. saddamuddinraj@gmail.com : Saddam Uddin Raj : Saddam Uddin Raj
  5. yusuf@ataberkestate.com : TimothyGuete :
শহীদ মোশাররফ হোসেন এর ৫২ তম শাহাদত বার্ষিকী পালিত » Chitrabani 24 | online news paper
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন

শহীদ মোশাররফ হোসেন এর ৫২ তম শাহাদত বার্ষিকী পালিত

  • প্রকাশের সময় : শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৪ জন পাঠক দেখেছে

মনির খান বিশেষ প্রতিনিধি। ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের আন্দোলনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে পাকিস্তানের বিরুদ্ধে দীর্ঘ ৯ মাষ যুদ্ধ করে লক্ষ লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে ও লক্ষ লক্ষ বাঙালির জাতির প্রানের বিনিময় ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাকিস্তান সামরিক বাহিনীর পূর্ব কমান্ড ঢাকায় আত্মসমর্পণ করেন , এবং যুদ্ধ সমাপ্ত হয়। পূর্ব পাকিস্তান আনুষ্ঠানিকভাবে পাকিস্তান থেকে নিজেদের বিচ্ছিন্ন করে বাংলাদেশ নামে একটি নতুন রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশ করে। এবং সেই যুদ্ধে অংশগ্রহণ করে শহীদ হন শহীদ মোশারফ হোসেন। দীর্ঘ ৯ মাষ যুদ্ধ করে নিজেদের জীবন কে উৎসর্গ করে বাঙালি জাতির জন্য দিয়ে গেলেন একটি স্বাধীন সার্বভৌম দেশ, বাংলাদেশ।

শহীদ মোশারফ হোসেন, ১৯৭১ সালে ৭ সেপ্টেম্বর স্বাধীনতা যুদ্ধে শহীদ হন । ওই শহীদ পরিবারের সদস্যরা ১৫ ই আগস্ট, ১৬ ই ডিসেম্বর, ২৬ শে মার্চ সহ প্রত্যেকটি স্বাধীনতা চেতনার বেদনাদায়ক অনুষ্ঠান গুলো পালন করে আসছে। নড়াইলের লোহাগড়া পৌরসভার গোপিনাথপুর গ্রামের ঢাকা কাউন্টারের সামনে শহীদ মোশারফ সৃতি সংসদ নামে একটি প্রতিষ্ঠান নির্মাণ করেছেন শহীদ মোশারফ হোসেন এর সুযোগ্য ছোট ভাই বাংলাদেশ সেনাবাহিনীর সার্জেন্ট মশিউর রহমান (অব:) শহীদ মোশারফ সৃতি সংসদ কে বিনষ্ট করতে কিছু স্বাধীনতা বিরোধী চক্র নানান ভাবে হেপণ্য করতে উঠে পড়ে লেগেছে বলে অভিযোগ পাওয়া যায়।

গত কিছুদিন পূর্বে শহীদ মোশারফ সৃতি সংসদ ব্যানার টি রাতের আঁধারে স্বাধীনতা বিরোধী চক্র ছিড়ে ফেলে তারই ধারাবাহিকতায়, শহীদ মোশারফ হোসেনের সুযোগ্য ছোট ভাই বাংলাদেশ সেনাবাহিনীর সার্জেন্ট মশিউর রহমান (অব:) ওই স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে আইনি সহযোগিতা চেয়ে মহামান্য আদালতের শরণাপন্ন হন এবং আদালত ওই শহীদ মোশারফ সৃতি সংসদ এর স্থাপনার উপর ১৪৪ ও পরবর্তীতে ১৮৮ ধারা জারি করেন। শহীদ মোশারফ হোসেন এর সুযোগ্য ছোট ভাই বাংলাদেশ সেনাবাহিনীর সার্জেন্ট মশিউর রহমান (অব:) তিনি বলেন,আমরা শহীদ পরিবারের সদস্য আমাদের উপর এখন ও পাকিস্তানি দোসরদের অপশক্তির প্রভাব রয়েছে । আমরা ওই অপশক্তি কে কোন প্রকার দমন করতে পারছিনা। তাই আমরা আইনি সহযোগিতায় মহামান্য আদালতের শরণাপন্ন হয়েছি। লোহাগড়া উপজেলার বীর মুক্তিযোদ্ধাদের কাছে ওই শহীদ পরিবারের সদস্যদের পাশে থেকে সহযোগিতা করার জন্য বিনিত ভাবে অনুরোধ জানিয়েছেন, শহীদ মোশারফ হোসেন এর সুযোগ্য ছোট ভাই বাংলাদেশ সেনাবাহিনীর সার্জেন্ট মশিউর রহমান (অব:)

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

এক ক্লিকে বিভাগের খবর

© All rights reserved © 2022 | Chitrabani 24
Theme Customized By BreakingNews