1. chitrabani24@gmail.com : admin :
  2. qwsd@postcards-hawaii.com : leannetolmer375 :
  3. herokkazi6@gmail.com : mohidul :
  4. saddamuddinraj@gmail.com : Saddam Uddin Raj : Saddam Uddin Raj
  5. yusuf@ataberkestate.com : TimothyGuete :
ফুলের রাজধানী ঝিকরগাছায় ৪ দিনব্যাপী ফুল উৎসবের শুভ উদ্বোধন এমন ফুলের মেলা দেশের আর কোথাও নেই : জেলা প্রশাসক » Chitrabani 24 | online news paper
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ন

ফুলের রাজধানী ঝিকরগাছায় ৪ দিনব্যাপী ফুল উৎসবের শুভ উদ্বোধন এমন ফুলের মেলা দেশের আর কোথাও নেই : জেলা প্রশাসক

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪১ জন পাঠক দেখেছে

বিশেষ প্রতিনিধিঃ যশোরের অপরূপ সৌন্দর্যের লীলাভূমি ফুলের রাজধানী বা ফুলের রাজ্য ঝিকরগাছা উপজেলায় ৪ দিনব্যাপী ফুল উৎসবের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, এমন ফুলের মেলা দেশের আর কোথাও নেই। এই মেলাকে কেন্দ্র করে রক্ষণাবেক্ষণের জন্য আপনাদেরকে এগিয়ে আসতে হবে।

প্রশ্নবিদ্ধ হবে এমন কোন কাজ করা যাবে না। বাহির থেকে যে অতিথি বা পর্যটকবৃন্দ আসবে তাদের সাথে সদয় ভালো ব্যবহার করে তাদেরকে উৎসাহিত করতে হবে এই এলাকায় আবারও আসার জন্য। সব সময় মনে রাখতে হবে কোন ভালো জিনিস তৈরী করতে অনেক সময় লাগে কিন্তু সেটা নষ্ট করতে বেশি সময় লাগে না। বৈচিত্রময় এ ফুলের রাজ্যকে সকলের সামনে তুলে ধরার লক্ষে যশোরের জেলা প্রশাসক’র সার্বিক তত্ত্বাবধানে ও ঝিকরগাছা উপজেলা প্রশাসন’র আয়োজনে বুধবার বিকাল সাড়ে ৪টার সময় পানিসারা ফুল মোড়ে ৪ দিনব্যাপী ফুল উৎসবের সভাপতিত্বে করেছেন উপজেলা নির্বাহী অফিসার বিতান কুমার মন্ডল।

তিনি তার বক্তব্যে বলেন, আমাদের যশোর জেলার ট্যাগে রয়েছে নানান রঙের ফুলের মেলা, খেজুর গুড়ের যশোর জেলা। এটাতে প্রথমেই রয়েছে আমাদের এই ঝিকরগাছার অঞ্চলকে ঘিরে কথাটা এসেছে। আর এই কথাকে ধরেই আমাদের আজকের মেলা। এখানে বিভিন্ন জাতের ফুল চাষ হচ্ছে কিন্তু ফুলের বিপন হয়ে আসছে কিন্তু এখানে একটা সমন্বয়ের উদ্যোগ প্রয়োজন। আমাদের পাশ্ববর্তী রয়েছে বেনাপোল স্থল বন্দর ও রেল লাইন রয়েছে। আমরা এটা উদ্যোগ নিতে পারি যে ট্রেনে একটা বগি ফুলের জন্য বরাদ্দের। যেটার মাধ্যমে এই অঞ্চলের ফুলে কম সময়ের মধ্যে ঢাকাতে পৌছাতে পারে এবং সেখান থেকে দেশের বাহিরে রপ্তানী করা সহজ হয়ে যাবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, যশোর জেলার স্থানীয় সরকারের উপ পরিচালক মোঃ রফিকুল হাসান, নাভারণ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার নিশাত আল নাহিয়ান, সহকারী কমিশনার (ভূমি) কেএম মামুনুর রশিদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ রশিদুল আলম, উপজেলা কৃষি অফিসার মোঃ মাসুদ হোসেন পলাশ, থানার অফিসার ইনচার্জ মোঃ কামাল হোসেন ভূঁইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কামরুজ্জামান মোঃ জাহাঙ্গীর হুসাইন মিঞা, উপজেলা সমাজসেবা অফিসার মেজবাহ উদ্দীন, উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ আরব আলী, উপজেলা মহিলা বিষয়ক অফিসার অনিতা মল্লিক, উপজেলা সমবায় অফিসার ছালাউদ্দিন,

উপজলো জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের উপ সহকারী প্রকৌশলী অন্তরা সরকার, ঝিকরগাছা সরকারি এমএল মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ মোস্তাফিজুর রহমান আজাদ, যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ঝিকরগাছা জোনাল অফিসের ডিজিএম টিএম মেসবাহ উদ্দিন, এজিএম মোঃ রুবেল রানা, উপজেলা পরিষদের সিএ ইমদাদুল হক ইমদাদ, ঝিকরগাছা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক আফজাল হোসেন চাঁদ, যুগ্ম সম্পাদক শাহাবুদ্দিন মোড়ল, প্রচার সম্পাদক সুজন মাহমুদ, সহ প্রচার সম্পাদক মিঠুন সরকার, সহ দপ্তর সম্পাদক সুমন হোসেন, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মিজানুর রহমান, ইউনিয়ন চেয়ারম্যানবৃন্দ, উপজেলা পরিষদের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, উপজেলা পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক সহ আরো অনেকে। আলোচনা সভার পরিশেষে কুষ্টিয়ার লালন একাডেমীর সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান পরিচালনা করেন একাডেমিক সুপারভাইজার মোঃ কামরুজ্জামান ও সরকারি শহীদ মশিয়ুর রহমান ডিগ্রী কলেজের প্রভাষক ফারহানা হক।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

এক ক্লিকে বিভাগের খবর

© All rights reserved © 2022 | Chitrabani 24
Theme Customized By BreakingNews