1. chitrabani24@gmail.com : admin :
  2. qwsd@postcards-hawaii.com : leannetolmer375 :
  3. herokkazi6@gmail.com : mohidul :
  4. saddamuddinraj@gmail.com : Saddam Uddin Raj : Saddam Uddin Raj
  5. yusuf@ataberkestate.com : TimothyGuete :
শহীদ পরিবারের বিধবা নারীর ২৮ বছরের বসবাসরত ভিটা থেকে জাল দলিল দেখিয়ে উচ্ছেদের হুমকি » Chitrabani 24 | online news paper
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৬:০২ অপরাহ্ন

শহীদ পরিবারের বিধবা নারীর ২৮ বছরের বসবাসরত ভিটা থেকে জাল দলিল দেখিয়ে উচ্ছেদের হুমকি

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১০০ জন পাঠক দেখেছে

মনির খান বিশেষ প্রতিনিধি। নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়নের নোয়াগ্রামের মৃত্যু বাচ্চু শেখের স্ত্রী রুপিয়া বেগমের ২৮ বছর পূর্বে স্বামীর কেনা রেজিস্ট্রি দলিল মূলে সম্পত্তির উপর সন্তানাদি নিয়ে বসবাস করে আসছেন। উক্ত সম্পত্তি: ১১৪ নং নোয়াগ্ৰাম মৌজার দাগ নং ২৬১ ও খতিয়ান নং ২৫৬ এর মধ্যে বাস্তব ভিটা ২০ শতাংশ ও ধানী জমি ২১ শতাংশ মোট জমি ৪১ শতাংশ। মৃত্যু বাচ্চু শেখের আপন বড় ভাই শাহাবুদ্দিন শেখ বাংলাদেশ সেনাবাহিনী, কুমিল্লা ময়নামতি সেনানিবাস থেকে ১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে যুদ্ধে অংশগ্রহণ করেন এবং ওই যুদ্ধে তিনি শহীদ হন।

অথচ: শহীদ বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন শেখের আপন ছোট ভাই বাচ্চু শেখ মৃত্যুর বরনের আগে তার স্ত্রী সন্তানের জন্য রেখে গেছেন একটি বসত ভিটা ও কিছু ধানী জমি। প্রায় ২৮ বছর ধরে দলিল মূলে ওই সম্পত্তি বাচ্চু শেখের স্ত্রী ও সন্তানেরা ভোগ দখল করে আসছেন।

মৃত্যু বাচ্চু শেখের স্ত্রী সন্তানদের পৈতৃক সম্পত্তির মধ্যে ১৫ শতাংশ জমি জোর দখল করে ভোগদখল করে আসছে মৃত্যু দৌলত শেখের ছেলে নুর ইসলাম শেখ ও রকিবুল শেখ। দীর্ঘ ২৮ বছর পরে এসে একটি কুচক্রমহল মৃত্যু লাহু শেখের নামে একটি জাল দলিল করে এনে দেয়, এবং ওই দলিল নিয়ে লাহু শেখের মেয়ে শাহীনুর বেগম এসে বিভিন্ন ভাবে হেনস্থা করছেন বাচ্চু শেখের স্ত্রী ও সন্তানদের।

জানা যায় ওই সব অনৈতিক কাজের নেপথ্যে রয়েছেন সাবেক মেম্বার সিদ্দিক ও মোস্তফা কামাল সহ কিছু ভূমি দস্যুরা। অসহায় শহীদ পরিবারের সদস্যরা, লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এসিল্যান্ড মহদয়ের কাছে সবিনয় অনুরোধ করেন, যাহাতে তারা তাদের ক্রয়কৃত ও পৈত্রিক সম্পত্তি পূর্বের ন্যায় ভোগ দখল করতে কারো কাছে হেনস্ত হতে না হয়, সে ব্যবস্থা করতে সদয় দৃষ্টি দেন।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

এক ক্লিকে বিভাগের খবর

© All rights reserved © 2022 | Chitrabani 24
Theme Customized By BreakingNews